virtual reality,virtual reality video,ভার্চুয়াল রিয়েলিটি,virtual reality ict,virtual reality games,virtual reality scary,virtual reality funny,what is virtual reality,virtual reality robots,eiskool virtual reality,virtual reality in bangla,virtual reality gameplay,virtual reality lets play,virtual reality funny moments,virtual reality zombie survival,what is virtual reality in bangla
virtual reality | ভার্চুয়াল রিয়ালিটি কি?


ভার্চুয়াল রিয়ালিটি কি?

ভার্চুয়াল বাস্তবতা সংজ্ঞা, স্বাভাবিকভাবেই, উভয় 'ভার্চুয়াল' এবং 'বাস্তবতা' এর সংজ্ঞা থেকে আসে। 'ভার্চুয়াল' সংজ্ঞাটি নিখুঁত এবং বাস্তবতাটি আমরা মানুষের মতই অভিজ্ঞতা লাভ করি। সুতরাং 'ভার্চুয়াল বাস্তবতা' শব্দটি মূলত 'কাছাকাছি-বাস্তবতা' মানে। এটি অবশ্যই, কিছু বলতে পারে তবে এটি সাধারণত একটি নির্দিষ্ট ধরণের বাস্তবতা এমুলেশন বোঝায়।

আমরা আমাদের ইন্দ্রিয় এবং উপলব্ধি সিস্টেমের মাধ্যমে বিশ্বের জানি। স্কুলে আমরা সবাই পাঁচটি ইন্দ্রিয় পেয়েছি: স্বাদ, স্পর্শ, গন্ধ, চোখ এবং শ্রবণ। এই তবে শুধুমাত্র আমাদের সবচেয়ে সুস্পষ্ট ইন্দ্রিয় অঙ্গ। সত্য হল মানুষের তুলনায় অনেক বেশি ইন্দ্রিয় আছে, যেমন উদাহরণের জন্য ভারসাম্যের অনুভূতি। এই অন্যান্য সংজ্ঞাবহ ইনপুট, প্লাস আমাদের মস্তিষ্কের দ্বারা সংজ্ঞাবহ তথ্যের কিছু বিশেষ প্রক্রিয়াকরণ নিশ্চিত করে যে আমাদের কাছে পরিবেশ থেকে আমাদের মনের কাছে প্রচুর পরিমাণে প্রবাহ রয়েছে।

আমাদের বাস্তবতা সম্পর্কে আমরা যা জানি তা আমাদের ইন্দ্রিয়ের পথে আসে। অন্য কথায়, বাস্তবতার সম্পূর্ণ অভিজ্ঞতাটি কেবলমাত্র তথ্যের জন্য সংজ্ঞাবহ তথ্য এবং আমাদের মস্তিষ্কের ইন্দ্রিয় তৈরির প্রক্রিয়াগুলির সমন্বয়। এটি তখন যুক্তিযুক্ত, যে আপনি যদি তৈরি তথ্য সহ আপনার ইন্দ্রিয় উপস্থাপন করতে পারেন, তাহলে আপনার প্রতিক্রিয়াটির প্রতিক্রিয়াও তার প্রতিক্রিয়ায় পরিবর্তন হবে। আপনি বাস্তবতার একটি সংস্করণ উপস্থাপন করবেন যা আসলে সেখানে নেই, তবে আপনার দৃষ্টিকোণ থেকে এটি বাস্তব হিসাবে অনুভূত হবে। কিছু আমরা একটি ভার্চুয়াল বাস্তবতা হিসাবে উল্লেখ করবে।



সুতরাং, সারাংশে, ভার্চুয়াল বাস্তবতাটি কম্পিউটারের জেনারেল পরিবেশের সাথে আমাদের ইন্দ্রিয় উপস্থাপন করে যা আমরা কিছু ফ্যাশনতে অন্বেষণ করতে পারি।


প্রযুক্তিগত শর্তাবলীতে ...

কারিগরি পদগুলিতে "ভার্চুয়াল বাস্তবতা কি" উত্তর দেওয়া হয় সোজা। ভার্চুয়াল বাস্তবতা শব্দটি একটি ত্রিমাত্রিক, কম্পিউটার উত্পন্ন পরিবেশ বর্ণনা করার জন্য ব্যবহৃত হয় যা অনুসন্ধান করা যেতে পারে এবং একজন ব্যক্তির দ্বারা যোগাযোগ করা যেতে পারে। সেই ব্যক্তিটি এই ভার্চুয়াল জগতের অংশ হয়ে ওঠে এবং এই পরিবেশের মধ্যে নিমজ্জিত হয় এবং সেখানে থাকাকালীন, বস্তুগুলি ম্যানিপুলেট করতে বা ক্রিয়াগুলির একটি সিরিজ সম্পাদন করতে সক্ষম হয়।


ভার্চুয়াল বাস্তবতা কিভাবে অর্জন করা হয়?

যদিও আমরা সাইটটির অন্যত্র ভার্চুয়াল বাস্তবতাটির কয়েকটি ঐতিহাসিক প্রাথমিক রূপ নিয়ে কথা বলি, আজকে ভার্চুয়াল বাস্তবতাটি সাধারণত কম্পিউটার প্রযুক্তি ব্যবহার করে প্রয়োগ করা হয়। হ্যান্ডসেট, ওমনি-ডাইরেক্টাল ট্রেডমিলস এবং বিশেষ গ্লাভস যেমন এই উদ্দেশ্যে ব্যবহৃত সিস্টেমগুলির একটি পরিসীমা রয়েছে। এই বাস্তবতা আসলে বিভ্রম তৈরি করার জন্য আসলে একসাথে আমাদের ইন্দ্রিয় উদ্দীপিত ব্যবহৃত হয়।

এটি আমাদের চেয়ে বেশি কঠিন, কারণ আমাদের ইন্দ্রিয় এবং মস্তিষ্কগুলি আমাদের বিনীত সিঙ্ক্রোনাইজড এবং মধ্যস্থ অভিজ্ঞতা সরবরাহ করার জন্য উদ্ভাবিত হয়। কিছু এমনকি যদি একটু বন্ধ আমরা সাধারণত বলতে পারেন। এই যেখানে আপনি impressiveness এবং বাস্তবতাবাদ মত কথোপকথন লিখুন শুনতে হবে যেখানে। জারিং বা অপ্রীতিকর বিষয়গুলি থেকে বিশ্বাসযোগ্য বা উপভোগযোগ্য ভার্চুয়াল বাস্তবতা অভিজ্ঞতা ভাগ করা এই বিষয়গুলি আংশিকভাবে প্রযুক্তিগত এবং আংশিকভাবে ধারণাগত। ভার্চুয়াল বাস্তবতা প্রযুক্তি অ্যাকাউন্টে আমাদের শারীরবৃত্তীয় নিতে প্রয়োজন। উদাহরণস্বরূপ, মানব চাক্ষুষ ক্ষেত্র একটি ভিডিও ফ্রেম মত দেখাচ্ছে না। আমাদের দৃষ্টিভঙ্গি 180 ডিগ্রী (কম বা কম) আছে এবং যদিও আপনি সর্বদা সচেতনভাবে আপনার পেরিফেরাল দৃষ্টিভঙ্গির বিষয়ে সচেতন নন, যদি এটি চলে যায় তবে আপনি লক্ষ্য করবেন। অনুরূপভাবে যখন আপনার চোখ এবং আপনার কানে ওয়েস্টিবুলার সিস্টেম আপনাকে বলে যে দ্বন্দ্বের মধ্যে এটি গতি অসুস্থতা সৃষ্টি করতে পারে। নৌকাতে কিছু লোকের সাথে বা কোন গাড়ীতে পড়লে কী ঘটে।

ভার্চুয়াল বাস্তবতা বাস্তবায়ন হলে হার্ডওয়্যার, সফটওয়্যার এবং সংবেদনশীল সংশ্লেষনের সমন্বয় পেতে পরিচালিত হয় ঠিক সেটিই উপস্থিতির অনুভূতি হিসাবে পরিচিত কিছু অর্জন করে। যেখানে তারা সত্যিই পরিবেশের মত যে পরিবেশে উপস্থিত।



ভার্চুয়াল বাস্তবতা কেন?

এটি অনেক প্রচেষ্টার মত মনে হতে পারে, এবং এটি! ভার্চুয়াল বাস্তবতা বিকাশ কি করে তোলে? সম্ভাব্য বিনোদন মান স্পষ্ট। নিমজ্জন চলচ্চিত্র এবং ভিডিও গেম ভাল উদাহরণ। বিনোদন শিল্পটি একাধিক বিলিয়ন ডলারের পরে এবং গ্রাহকরা সর্বদা নতুনত্বের জন্য আগ্রহী। ভার্চুয়াল বাস্তবতা অনেক অন্যান্য, আরো গুরুতর, অ্যাপ্লিকেশন পাশাপাশি আছে।

  • ভার্চুয়াল বাস্তবতাটির জন্য বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন রয়েছে যা অন্তর্ভুক্ত:
  • আর্কিটেকচারসপোর্ট মেডিসিনস আর্টস এনন্টারটেনমেন্ট
  • ভার্চুয়াল বাস্তবতা আমাদের দৈনন্দিন জীবনে প্রভাবিত যা
  •  এই এলাকায় নতুন এবং উত্তেজনাপূর্ণ আবিষ্কার হতে পারে।




যেহেতু এটি খুব বিপজ্জনক, ব্যয়বহুল বা বাস্তবতাগত কিছু করতে অনাক্রম্য, ভার্চুয়াল বাস্তবতা উত্তর। প্রশিক্ষণার্থী যোদ্ধা পাইলট থেকে চিকিৎসা অ্যাপ্লিকেশন ট্রেনের সার্জনদের কাছে, ভার্চুয়াল বাস্তবতা আমাদের বাস্তব বিশ্ব অভিজ্ঞতা অর্জনের জন্য ভার্চুয়াল ঝুঁকি নিতে দেয়। ভার্চুয়াল বাস্তবতা খরচ হ্রাস পায় এবং এটি আরো মূলধারার হয়ে যায়, আপনি আরও গুরুতর ব্যবহার, যেমন শিক্ষা বা উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশনগুলি, সামনে আসতে আশা করতে পারেন। ভার্চুয়াল রিয়ালিটি এবং এর চাচাতো ভাইয়ের বাস্তবতাটি আমাদের ডিজিটাল প্রযুক্তির সাথে ইন্টারফেস করার উপায়টিকে পুরোপুরি পরিবর্তন করতে পারে। আমাদের প্রযুক্তি humanizing প্রবণতা অব্যাহত।


ভার্চুয়াল বাস্তবতা সিস্টেমের বৈশিষ্ট্য

ভার্চুয়াল রিয়ালিটি সিস্টেমের অনেকগুলি ভিন্ন ধরনের রয়েছে কিন্তু তারা একই বৈশিষ্ট্যগুলি যেমন ব্যক্তিটিকে তিন-মাত্রিক চিত্র দেখতে অনুমতি দেওয়ার ক্ষমতা ভাগ করে। এই ছবিটি ব্যক্তির জীবন-আকার প্রদর্শিত।

প্লাস তারা পরিবর্তন তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন সঙ্গে অনুরূপ যা তাদের পরিবেশ চারপাশে চলে আসে। লক্ষ্যটি ব্যক্তির মাথা এবং চোখের আন্দোলন এবং যথাযথ প্রতিক্রিয়ার মধ্যে একটি অবিচ্ছিন্ন যোগদানের জন্য, উদাঃ। উপলব্ধি পরিবর্তন। এই ভার্চুয়াল পরিবেশ বাস্তবসম্মত এবং উপভোগ্য উভয় নিশ্চিত করে যে।

একটি ভার্চুয়াল পরিবেশ যথাযথ প্রতিক্রিয়া প্রদান করা উচিত - বাস্তব সময়ে- যেমন ব্যক্তি তাদের আশেপাশের অনুসন্ধান করে। ব্যক্তির কর্ম এবং সিস্টেমের প্রতিক্রিয়া বা বিলম্বিত হওয়ার সময় বিলম্বের সময় তাদের সমস্যাগুলি বিঘ্নিত হলে সমস্যাগুলি দেখা দেয়। ব্যক্তি সচেতন হয়ে যায় যে তারা একটি কৃত্রিম পরিবেশে রয়েছে এবং সেই অনুযায়ী তাদের আচরণকে সামঞ্জস্য করে, যার ফলে একটি বিচূর্ণ, যান্ত্রিক রূপের মিথস্ক্রিয়া ঘটে।

লক্ষ্য একটি প্রাকৃতিক, মুক্ত প্রবাহের যোগাযোগের ফর্ম যা একটি স্মরণীয় অভিজ্ঞতা ফলে হবে।

সারাংশ

ভার্চুয়াল বাস্তবতা এমন একটি ভার্চুয়াল পরিবেশ সৃষ্টি করে যা আমাদের ইন্দ্রিয়গুলিতে উপস্থাপন করা হয় যাতে আমরা এটিকে অনুভব করি যেন আমরা সত্যিই সেখানে ছিলাম। এটি লক্ষ্য অর্জনের জন্য বেশ কয়েকটি প্রযুক্তি ব্যবহার করে এবং এটি একটি প্রযুক্তিগতভাবে জটিল কৃতিত্ব যা আমাদের উপলব্ধি এবং জ্ঞানের জন্য হিসাব করে। এটি বিনোদন এবং গুরুতর ব্যবহার উভয় আছে। প্রযুক্তি সস্তা এবং আরো ব্যাপক হয়ে উঠছে। আমরা ভবিষ্যতে প্রযুক্তির জন্য আরও অনেক উদ্ভাবনী ব্যবহার এবং সম্ভবত একটি মৌলিক উপায় যা আমরা যোগাযোগ এবং কার্যকরী বাস্তবতা সম্ভাবনার ধন্যবাদ ধন্যবাদ আশা করতে পারি।