আপনার ব্যবসা বাড়ানোর সময় 10 টি ভুল এড়াতে হবে

আপনার ব্যবসা বাড়ানোর সময় 10 টি ভুল এড়াতে হবে: 

একটি ব্যবসা চালানো কঠিন; এটা কঠোর পরিশ্রম, উৎসর্গ, অধ্যবসায় এবং সামান্য ভাগ্য অনেক প্রয়োজন। যাইহোক, একটি ব্যবসা চালানো কঠিন নয়, যা প্রতি দিন 100% ধারাবাহিকভাবে প্রকাশ করে এবং নিজেই সংগ্রামের মাধ্যমে নিজেকে ধাক্কা দেয়। কোনও ব্যবসা শুরু করার কারণে, আপনার ব্যবসায়ের জন্য দৃঢ় ভিত্তি গড়ে তোলার উপর মনোযোগ দিন, সাম্রাজ্য গড়ে তুলতে মনোযোগ দিন, রাতারাতি সফলতার গল্প না। দীর্ঘমেয়াদী সুযোগ তৈরির লক্ষ্যে ব্যবসা চালানোর এবং ব্যবসায়ের উন্নতির জন্য, এখানে সমাধানগুলির 10 টি সাধারণ ভুল রয়েছে যা আপনাকে সমস্ত খরচ এড়াতে সহায়তা করবে।

আপনার ব্যবসা বাড়ানোর সময় 10 টি ভুল প্রতিরোধ করা উচিত

কিভাবে ব্যবসা শুরু করবেন, কিভাবে আপনার ব্যবসা বাড়ানো যায়, ব্যবসা শুরু করতে হবে, ব্যবসায় শুরু করতে হবে, ব্যবসা শুরু করার সময় এড়াতে ভুলগুলি, জিম ভুলগুলি যা আপনার লাভগুলি হারাচ্ছে, স্টার্টআপ ব্যবসা, 10 টি ব্যবসা ভুল যা আপনার এড়িয়ে যাওয়া উচিত, কীভাবে আরও অর্থ উপার্জন করতে হয় আপনার ব্যবসা, ভুল শুরু করার সময় লোকেরা ব্যবসা শুরু করে, সাধারণ ভুল, ছোট ব্যবসা, আপনার ব্যবসার ঝাঁপ দাও, ব্যবসায়ে এই ভুলগুলি এড়ান


1. স্ব শৃঙ্খলা অভাব


ত্রুটি: প্রথম ভুল প্রায় সব নতুন উদ্যোক্তারা মনে করেন যে যখন আপনি মালিক হন, তখন আপনি সময় নেন। আপনি প্রকল্পটি সম্পন্ন করার জন্য কোনও ভিড় নেই বলে মনে করতে পারেন, আপনি সর্বদা মধ্যরাত্রে তেল পোড়াতে পারেন এবং রাতে এটি সম্পূর্ণ করতে পারেন, যাতে আপনি দিনের বেলা সমুদ্র সৈকতটি আঘাত করতে পারেন। সময় পাস হওয়ার সাথে সাথে আপনি কাজ করার অভ্যাস বিকাশ করতে শুরু করেন আপনার ব্যবসার জন্য একটি কম এবং কম এবং কম সময় বাঁধা কাজ। আপনি আপনার শৃঙ্খলা ক্ষতি।


সমাধান: আপনি যখন কোনও সংস্থার জন্য কাজ করেন, তখন সর্বদা আপনার উপরে থাকা ব্যক্তিটি আপনাকে ট্র্যাকে থাকা এবং আপনার অ্যাসাইনমেন্ট পূরণের জন্য নিশ্চিত করে। এই ভুল এড়ানোর জন্য মনে রাখবেন আপনার নিজের ব্যবসায়ের মালিকানা মানে আপনি কেবল নিজের এবং আপনার গ্রাহকদের উত্তর দিবেন এবং সমস্ত সিদ্ধান্তের উপর আপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে।

আপনার প্রকল্পের জন্য নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করুন; আপনার দ্বারা প্রদত্ত সময় ফ্রেমের মধ্যে 100% পূরণ করার জন্য নিশ্চিত করুন। মনে রাখবেন, স্ব-শৃঙ্খলা আপনার দ্বারা নিয়ন্ত্রিত হয়, অন্য কেউ নয়।


2. আপনি সবকিছু জানেন যে চিন্তা


ভুল: আপনার ব্যবসায়ের প্রয়োজনীয় কাজগুলি করার জন্য আপনার জ্ঞান এবং দক্ষতা রয়েছে। সবকিছু ভাল যাচ্ছে, তাই আপনি নতুন জিনিস শেখার সময় নষ্ট করতে হবে না।

সমাধান: আপনি এটি সঠিকভাবে পেয়ে যাচ্ছেন, কিন্তু আপনি যদি সত্যিই আপনার ব্যবসায়ের যত্ন নিয়ে থাকেন এবং এটি দেখতে চান এবং পরবর্তী স্তরে যান তবে আপনার ব্যবসার বিষয়ে আরও জানুন। আপনি আপনার দক্ষতা আপগ্রেড করতে হবে। এর অর্থ এই নয় যে আপনাকে বেরিয়ে যেতে এবং এমবিএ পেতে হবে, তবে আপনার জ্ঞান উন্নত করার উপায়গুলি এবং আপনার কাজটি আরও ভাল করার উপায়গুলি সর্বদা খোঁজা উচিত।


3. নিয়মিত অভাব (ভাল অভ্যাস)


ভুল: আপনি যখন একজন মনিব হন, তখন আপনি কাজের সময়গুলিতে কাজ করতে পছন্দ করেন। আপনি চান যতটা আপনি চান হিসাবে অনেক বিরতি নিতে পারেন।

সমাধান: সমস্যাটি হল যে আপনি যখন সেই বর্ধিত বিরতিগুলি গ্রহণ করেন তখন আপনি সম্ভাব্য ব্যবসায়িক সুযোগগুলি হারান। পরিবর্তে, একটি সময়সূচী তৈরি করুন এবং এটির সাথে আটকে থাকুন, এমনকি যদি আপনি বাড়ির কাজ করছেন তবে তা সত্ত্বেও।

স্থায়ী সময় সেট করুন, 8-12 বলুন, এবং যখন আপনি পূর্ণ লাঞ্চের প্রয়োজন তখনই সেই সময়টি গ্রহণ করুন এবং ব্যস্ত থাকুন এবং আপনার ব্যবসায়ের উপর কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন।


4. খুব শীঘ্রই প্রদান


ভুল: যখন জিনিসগুলি কঠিন হয়ে যায়, তখন আপনি এটি টয়লেটে নিক্ষেপ করেন এবং এটি একটি দিন কল করেন। আপনি যা করছেন তা ছেড়ে দিন এবং আপনার ধ্যান আপনার চিন্তাভাবনার সাথে যে কোনও অন্যান্য ধারণা দিয়ে পুনঃনির্দেশিত করা হয়েছে।

সমাধান: হতাশ হও না - ছেড়ে দেওয়ার কথা ভাবেন না, বুঝতে হবে যে আপনি কঠিন সময়ে মুখোমুখি হবেন, আপনি অনেক ইটের দেয়াল খুন করবেন, কিন্তু যদি আপনি পরাজয়ের স্বীকার করেন তবে আপনি কি আর অপেক্ষায় আছেন তা কি কখনও জানাবেন না।

পথে বাধা প্রতিহত করতে প্রস্তুত, আপনি যা শুরু তা পূরণ করতে আপনার সমস্ত শক্তি প্রতিশ্রুতিবদ্ধ। পরিচালনাযোগ্য এলাকায় আপনার লক্ষ্যগুলি ভেঙে ফেলুন যাতে আপনি ট্র্যাকে থাকতে এবং প্রেরিত থাকতে পারেন।




5. আপনি কি কি জন্য আবেগ উপেক্ষা


ভুল: আপনার দ্রুত নগদ প্রয়োজন, আপনি ইন্টারনেটে দেখেন যে সপ্তাহে কয়েক ঘণ্টার জন্য লোকেরা বাড়ি থেকে অর্থ উপার্জন করছে। আরও শিখতে এবং সে স্তরে দ্রুত পৌঁছানোর জন্য, আপনি সরঞ্জাম এবং প্রশিক্ষণ কোর্সগুলিতে শত শত ডলার বিনিয়োগ করেন, তারপর আপনি বাইরে যাবেন এবং এমন একটি ব্যবসায় শুরু করবেন যেখানে লোকেরা অর্থ উপার্জন করছে।

এমনকি আপনি যদি বিশেষভাবে জ্ঞানী না হন এবং প্রকৃতপক্ষে কোনও নির্দিষ্ট এলাকার বিষয়ে খুব বেশি যত্ন না করেন তবেও আপনি একটি ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন কারণ অন্যরা প্রচুর অর্থ উপার্জন করছে।

সমাধান: "আপনি যা চান তা করুন এবং আপনি একদিনের জন্য নিজের জীবনে কখনো কাজ করবেন না।" অন্য কথায়, আপনি যদি যা করছেন তা সম্পর্কে উত্সাহী হন তবে আপনি কখনই বিরক্ত হবেন না, আপনি আসলে আপনার স্লিভটি ঘোরাতে এবং আপনার ব্যবসায়ের উপর কাজ করার আশা রাখেন, আপনাকে সর্বদা কিছু বলতে হবে এবং এটি ইতিবাচক শক্তি আপনার গ্রাহকদের অনুবাদ করবে এবং তারা আপনার কাছে ফিরে আসবে।

আপনি যদি আপনার ব্যবসায় সম্পর্কে উত্সাহী হন তবে আপনি আরও বিক্রি করবেন এবং আপনার গ্রাহকরা এটির প্রশংসা করবেন। আপনি যে কোনও ব্যবসার জন্য দরজা বন্ধ করতে পারেন যা আপনি যত্ন নিচ্ছেন না তবে আপনি দরজা বন্ধ করতে পারবেন না এবং আপনি আপনার আবেগ থেকে দূরে যেতে পারেন।

6. অনেক অনুমান


ভুল: আপনি আপনার নতুন ব্যবসায় সম্পর্কে খুব উত্তেজিত, আপনি ব্যবসা করতে এবং অর্থ উপার্জন করতে প্রস্তুত, কিন্তু তারপর জিনিসগুলি কঠিন হয়ে যায়, জিনিসগুলি পরিকল্পনা করা হয় না এবং আপনার গতি কমে যায় এবং জিনিসগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হয়।

আপনার ব্যাটারী রিচার্জ করার জন্য কিছু সময় নিন, সম্ভবত আপনার ব্যবসা চালানোর জন্য কয়েক দিন বা সপ্তাহ সময় লাগছে, এটি আপনাকে জিনিসগুলি বাইরে পেতে সহায়তা করবে।

সমাধান: যেকোনো দিন, আপনি যে মুহুর্তে এটি করেন তা আজ করা উচিত নয়, আপনি এই প্যাটার্নটি বিকাশ শুরু করবেন এবং আপনি এটি অনুশীলন করতে শুরু করবেন। সর্বদা সক্রিয় থাকুন, আপনার লক্ষ্যগুলি পরিচালনাযোগ্য কাজগুলির সাথে ভাগ করুন এবং একবার আপনি আপনার লক্ষ্য পূরণের জন্য কাজ করেন।

বিলম্বটি বীট করার সেরা উপায়টি আপনাকে টাস্ক সম্পূর্ণ করতে এবং এটির সাথে থাকার জন্য একটি টাইমলাইন দিতে হয়!


7. নেটওয়ার্কিং যথেষ্ট নয়



ভুল: আপনি বিশ্বাস করেন যে আপনি সরবরাহ করছেন এমন পণ্য এবং পরিষেবা বাজারে সেরা, তাই গ্রাহকরা আপনার কাছে আসবেন, তাদের সাথে ব্যবসায়িক সম্পর্ক শুরু করবেন, অথবা আপনার ব্র্যান্ড এবং যা যা করতে যাচ্ছেন তা ভাল।

সমাধান: আজকের বিশ্বে, যদি আপনি নেটওয়ার্কিং না করেন তবে আপনি দ্রুত ক্ষিপ্ত হবেন এবং আপনার সংস্থা এবং আপনার পণ্যগুলিও সেখানে থাকবে। আপনি যা বিক্রি করেন তা কোন ব্যাপার না, আপনার নিজের ব্র্যান্ড, আপনার কোম্পানির ব্র্যান্ড তৈরি করতে এবং আপনার পণ্য এবং পরিষেবাদির জন্য আরও সচেতনতা তৈরি করতে আপনাকে নেটওয়ার্কিংয়ে সবসময়ই বাজি ধরতে হবে।



আপনি আপনার ঘরে দাঁড়ানো বিশেষভাবে অপেক্ষা করতে পারবেন না। আপনাকে সেখানে যেতে হবে এবং আপনার ব্র্যান্ডের বৃহত্তম প্রকাশক তৈরি করতে হবে।


8. বিনিয়োগের অভাব


ভুল: আপনি আপনার ব্যবসা শুরু করার জন্য পরিবার এবং বন্ধুদের কাছ থেকে কিছু টাকা ধার করেন, আপনার বন্ধুরা আপনার ওয়েবসাইটটি করছেন, মার্কেটিংয়ের জন্য কিছু গ্রাফিক্স এবং আপনি ব্যবসা করছেন। আপনি অন্য কোনও জিনিসের প্রয়োজন নেই কারণ আপনাকে শুধুমাত্র একটি ব্যবসা চালানোর প্রয়োজন হয়, অথবা পরে অনলাইনে দেখুন।

সমাধান: হ্যাঁ আপনি অর্থনৈতিক হতে হবে, কিন্তু সস্তা না। গ্রাহকদের খুঁজতে, আপনাকে বিজ্ঞাপনের জন্য বিজ্ঞাপন দিতে হবে, আপনাকে গ্রাফিক্স তৈরি করতে, বিপণন প্রচার তৈরি করতে এবং আপনার ওয়েবসাইটে ট্র্যাফিক চালাতে হবে।

আগামীকাল আপনার ক্লায়েন্টকে অবশ্যই আশ্বস্ত করতে হবে যে আপনাকে তাদের অবশ্যই আশ্বস্ত করতে হবে এবং এটি করার জন্য আপনাকে সফল ব্যবসা হিসাবে কাজ করতে এবং কাজ করতে হবে।


9. সংস্কৃতির অভাব


ভুল: কোম্পানির সংস্কৃতির বিষয়ে চিন্তা করার কোন প্রয়োজন নেই, অবশেষে কোম্পানিটি বৃদ্ধি পাবে এবং সংস্কৃতির বৃদ্ধি হবে। অর্থ উপার্জন এবং উপার্জন করতে আপনি কতটা গুরুত্বপূর্ণ হতে পারেন, তা গুরুত্বপূর্ণ।

সমাধান: আপনি শুধুমাত্র আপনার ব্যবসায় সংস্কৃতি সংজ্ঞায়িত করতে হবে, এমনকি যদি আপনি এক। আবেগ এবং উত্সাহ একটি সংস্কৃতি তৈরি করার চেষ্টা করুন, আপনার গ্রাহকদের দ্বারা সংক্রমিত করা।



বিশ্বস্ত গ্রাহকদের পেতে সবচেয়ে কার্যকর উপায় এমন একটি সংস্কৃতি গ্রহণ করা যা গ্রাহকের কল্যাণ সম্পর্কে সচেতন। আপনি জুতাটি বিক্রি করতে পারেন যা আপনি নিকটতম দোকানের অর্ধেক মূল্যের জন্য কিনতে পারেন এবং আপনি আনন্দের সাথে এটির জন্য অর্থ প্রদান করতে সক্ষম হবেন।

এমন সংস্থাগুলি রয়েছে যাদের প্রশংসনীয় অফিস নেই, তারা লাইন পণ্য এবং পরিষেবাদিগুলির শীর্ষে থাকতে পারে না, তবে তারা গ্রাহক পরিষেবাতে খুব ভাল এবং তারা যা করে তা বিশ্বাস করে, তাদের প্রতিযোগিতামূলক প্রান্তের কারণে তারা আরও বেশি প্রতিষ্ঠিত হয়।


10. কোনো বিশ্রাম শুধুমাত্র কাজ


ভুল: আপনি আপনার ব্যবসা পেতে এবং দ্রুত পদব্রজে ভ্রমণ করতে চান, এবং আপনি যত তাড়াতাড়ি সম্ভব অর্থ উপার্জন শুরু করতে চান। শেষ এবং সম্ভবত সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি হল যে এটি করার একমাত্র উপায় হল প্রতি রাতে মধ্যরাত্রি তেল পুড়িয়ে দেওয়া, সপ্তাহান্তে একটি ঘরে নিজেকে লক করা এবং সম্ভবত আপনার ব্যবসার প্রতিটি অন্যান্য ব্যবসাগুলিতে কাজ করা।

সমাধান: প্রকৃতপক্ষে, ব্যবসায় চলছে, বিশেষ করে যদি আপনি এটি সম্পূর্ণ সময় কাজ করার সময় অংশটি করছেন তবে এটি খুব কঠিন, বিশেষ করে যদি আপনার পরিবার থাকে।

হ্যাঁ, আপনার ব্যবসা করার জন্য, আপনাকে অনেক কাজ, দীর্ঘ সময় এবং আপনার বন্ধুদের এবং পরিবারের কাছ থেকে অনেক সহায়তা প্রয়োজন।


কিন্তু, আপনি নিয়মগুলি সেট করতে এবং তাদের সম্পর্কে চতুর হতে হবে, প্রথম বছরে পোড়াবেন না কারণ আপনি এত কঠিন কাজ করেন যে আপনি ভুলে যান যে আপনার জীবন আছে।
যত তাড়াতাড়ি আপনার শরীরের কাজ করার জন্য বিশ্রাম প্রয়োজন, আপনার মস্তিষ্ক আপনার ব্যবসা থেকে একটি বিশ্রাম সময় প্রয়োজন, যাতে আপনি স্পষ্টভাবে, শিথিল এবং ফিরে এবং নতুন ধারনা সঙ্গে প্রেরণ করতে পারেন।



আপনার ব্যক্তিগত জীবনের সাথে আপনার ব্যবসাটি কীভাবে বজায় রাখা যায় এবং নিজের কাছে সময় উত্সর্গ করুন, চিন্তা করুন, শিথিল করুন এবং আপনার পরিবারকে কী ভালোবাসেন তা নিশ্চিত করুন।