what are backlinks,what are the types of backlinks telugu,backlinks,what are backlinks telugu,how many types of backlinks are there,what is dofollow and nofollow backlinks,types of backlinks,how much are backlinks worth,how to build backlinks that are obscenely powerful!,how many backlinks are enough,how many backlinks are good,what is baclinks?,what is backlink,backlinks for beginners,Backlinks কি ? কত প্রকার ও কি কি ? What are Backlinks? What are the types ?

Backlinks কি ? কত প্রকার ও কি কি ? What are Backlinks? What are the types ?


ব্লগিং ক্ষেত্রে ইতিমধ্যে যারা ব্যাকলিংক সম্পর্কে জানেন এবং যারা এই ক্ষেত্রটিতে নতুন এবং তাদের নিজের নতুন ব্লগ শুরু করছে, তাদের কাছে এটি সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। তাই আজ আমি আপনাকে ব্যাকলিঙ্ক সম্পর্কে বলতে যাচ্ছি, ব্যাকলিঙ্ক কি, কিভাবে তৈরি করতে হবে এবং কতগুলি ধরনের আছে? আপনার ওয়েব্লগটি গুগল পৃষ্ঠায় অত্যধিক র্যাঙ্কিংয়ে আনতে সাহায্য করার জন্য?

ব্যাকলিঙ্ক কি এবং ব্যাকলিঙ্কগুলি কীভাবে কাজ করে তা নিয়ে আজকে আমরা আপনার ওয়েব্লগ সফল করার জন্য তার সম্পর্কে কথা বলতে সক্ষম হব, ব্লগাররা প্রতিদিন নতুন কিছু বিশ্লেষণ করে যাতে করে তারা নতুন কিছু করে তবে তাদের ব্লগ ধীরে ধীরে তাদের ওয়েব্লগের পেশী হিসাবে আবির্ভূত হবে। এবং বিশ্বের সব মানুষ তাদের ওয়েব্লগ ভর্তি পেতে সক্ষম হতে পারে। আপনার ব্লগ তৈরি করার অনেক উপায় রয়েছে, এসইও এমন এক যা আপনি বিশ্বের আপনার কাছে জ্ঞানগুলি ভাগ করতে ব্যবহার করতে পারেন। যখন এটি এসইও আসে, তখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় মনে হয় সবকিছু মনে রাখা এবং এটি ব্যাকলিঙ্ক।


ব্যাকলিঙ্ক কি.?

ইনব্যান্ড লিঙ্কটি একটি হাইপারলিঙ্ক যা এটি আপনার ওয়েবসাইটে অন্য ওয়েবসাইট থেকে যেতে একটি ইন্টারনেট সাইট করে। যখন কোনও ওয়েব পৃষ্ঠার লিঙ্কটি অন্য ওয়েব পৃষ্ঠা লিঙ্কের সাথে লিঙ্ক করা হয়, তখন আমরা এটি ব্যাকলিঙ্ক কল করি। ভাষার সরলতার সাথে, আপনি ব্যাকলিঙ্ক সম্পর্কে আরও ভাল বলতে পারেন। চলুন যে কিছু ভাল ওয়েবসাইট রয়েছে যেখানে অনেক দর্শক তাদের পৃষ্ঠায় নিবন্ধ পড়তে আসে, যদি আপনার ওয়েব সাইটে সেই সাইটের লিঙ্কটি দেওয়া হয় তবে সেই পৃষ্ঠার দর্শকরা আপনার সাইটের লিঙ্কটিতে ক্লিক করতে পারবেন এবং আপনার ওয়েব পেজ। এছাড়াও, আপনার সাইটে দর্শকরা প্রতিদিন বৃদ্ধি পাবে এবং আপনার ওয়েবসাইটটি একটি ভাল অনুসন্ধান ইঞ্জিনে আসছে। এই আমরা ব্যাকলিঙ্ক করতে চান কি।

আপনি ব্যাকলিঙ্ক কি বুঝতে হবে। এখন আপনার সাথে যুক্ত কয়েকটি বাক্যাংশ রয়েছে যা আপনি প্রায় এটি একটি খুব ভয়ানক বোঝার বিষয়ে জানতে চান তবে আপনি এটি আরও ভালভাবে ধরে রাখতে এবং আপনার ব্লগে এটি ব্যবহার করতে সক্ষম হবেন। সুতরাং আসুন যারা পদ সনাক্ত।

1) লিংক জুস: যখন কোনও ওয়েব পেজের লিঙ্কটি ওয়েবসাইট থেকে আপনার কোনও নিবন্ধের সাথে লিঙ্কযুক্ত থাকে বা আপনার হোমপেজে লিঙ্কযুক্ত থাকে, তখন থেকে লিঙ্কের প্রবাহ আপনার ওয়েবসাইটে যায়, আমরা লিঙ্ক জুস। এই হাইপারলিঙ্ক রস আপনি আপনার নিবন্ধ র্যাঙ্ক সক্রিয় এবং অতিরিক্ত আপনার এলাকা কর্তৃপক্ষ উন্নত।

2) কম-মানের লিঙ্কগুলি: কম-সুন্দর লিঙ্কগুলি এমন লিঙ্কগুলি যা আপনার ওয়েবসাইটে কোনও ভুল ওয়েবসাইট, স্প্যাম সাইট, বা অশ্লীল ওয়েবসাইটগুলি থেকে আসছে। এই ধরনের লিঙ্কগুলি কেবলমাত্র আপনার ওয়েবসাইটে ক্ষতির কারণ হতে পারে, তাই যখনই আপনি আপনার ব্লগে ব্যাকলিঙ্ক ব্যবহার করছেন, তখন মনে রাখবেন আপনার ব্লগের লিঙ্কটি উচ্চ-গুণমান লিঙ্কের সাথে লিঙ্ক করা উচিত।

3) উচ্চমানের লিঙ্ক: প্রথম হার একরকম লিঙ্ক সুখী ইন্টারনেট সাইট থেকে আসে .. সুখী ওয়েবসাইটগুলি জনপ্রিয় এবং Google এ অতিরিক্ত মূল্য থাকে। যদি আপনার ওয়েবসাইট জরিমানা ইন্টারনেট সাইট থেকে এক-লিংক লিংক পায় তবে আপনার ওয়েবসাইট সন্ধান ইঞ্জিনে একটি উচ্চতর র্যাঙ্কিং পাবে।

মানের ব্যাকলিঙ্কের মধ্যে, আপনি যে জিনিসটি অনুমোদনমূলক এবং প্রাসঙ্গিক সাইটগুলি থেকে ব্যাকলিঙ্ক পান তার বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে। এর মানে হল যে আপনি আপনার ব্লগে তৈরি করেছেন এমন এককটি একই ব্লগ সম্পর্কিত অন্য ব্লগের সাথে ব্যাকলিঙ্ক পেতে হবে। চলুন বলি যে আপনার ব্লগটি প্রযুক্তির উপরে থাকলে, আপনাকে অন্য কোনও ব্লগ সম্পর্কিত প্রযুক্তি থেকে ব্যাকলিঙ্ক পেতে হবে এবং অন্য কোনও ফ্যাশন সম্পর্কিত লিঙ্কটি লিঙ্ক করতে হবে, তারপরে আপনাকে কোনও ফিউট পাবেন না।

4) অভ্যন্তরীণ লিংক: এই লিঙ্কগুলি আপনার ওয়েবসাইটের এক পৃষ্ঠায় অন্য পৃষ্ঠায় যেতে পারে, আমরা এটি অভ্যন্তরীণ লিঙ্কগুলিকে কল করি। আসুন আমরা অনুমান করি যে আপনার ওয়েবসাইটের একটি নিবন্ধ Google এর পৃষ্ঠায় খুব ভাল পদে রয়েছে এবং যদি আপনি আপনার দ্বিতীয় নিবন্ধটি Google এ একটি ভাল র্যাঙ্কে আনতে চান তবে আপনি 2 টি নিবন্ধকে বিভিন্নভাবে লিঙ্ক করতে পারেন।

এতদূর আমরা জানি ব্যাকলিঙ্ক কি? এবং আমরা প্রায় এটি সম্পর্কিত কিছু বাক্যাংশ চিনতে। এখন আমরা জানি কত ব্যাকলিঙ্ক আছে।

Backlinks  কত প্রকার ও কি কি.?

প্রধানত  Backlinks ২ ধরণের হয়ে থাকে। 1. DoFollow ব্যাকলিঙ্ক এবং 2. NoFollow ব্যাকলিঙ্ক ।

1. DoFollow ব্যাকলিঙ্ক




আমি আপনাকে লিঙ্ক লিংক সম্পর্কে ইতিমধ্যেই বলেছি, ডু-ফলো ব্যাকলিঙ্ক লিংকটি রস পাসে সহায়তা করে, এটি একটি ওয়েবসাইট থেকে অন্য ওয়েবসাইটে যেতে পারে, লিঙ্কটি এটি একটি লিঙ্ক অনুসরণ করে তোলে ... ডিফল্টরূপে, সমস্ত লিঙ্ক যা আপনি অন্য ওয়েবসাইট বা ব্লগ পোস্ট দিতে সমস্ত ব্যাকলিঙ্ক অনুসরণ করবেন। DoFollow লিঙ্কগুলি অনুসন্ধান ইঞ্জিনে আপনার সাইটের র্যাঙ্কিং বৃদ্ধি করতে সহায়তা করে এবং এটি আপনার ব্লগের জন্য খুব পছন্দসই হতে পারে। একটি DoFollow লিঙ্ক কোন বৈশিষ্ট্য নেই।


2. NoFollow ব্যাকলিঙ্ক


Nofollow ব্যাকলিঙ্ক অন্য ওয়েবসাইটে লিঙ্ক ওয়েবসাইট পাস না। NoFollow লিঙ্ক সার্চ ইঞ্জিন কোন মান আছে। NoFollow লিঙ্ক আপনার সাইটে র্যাঙ্কিং কাজ করে না। এই ছাড়াও, NoFollow ব্যাকলিঙ্কগুলি আপনার ব্লগের জন্য কিছুটা কল্পিত প্রমাণিত হয়, তারা আপনার প্রোফাইল লিঙ্ককে প্রাকৃতিক চেহারা দেয়। যদি আপনার পুরো লিঙ্কটি DoFollow হয় তবে Google আপনার প্রোফাইল লিঙ্কটি স্বাভাবিক নয় এবং এমনকি আপনার জন্য শাস্তি দিতে পারে। এই লিঙ্কটির আরেকটি লিঙ্ক হল যে যদি অন্য কোনও সাইটের লিঙ্ক থাকে যার মধ্যে আপনি কিছু পছন্দ করেন না বা আপনি ভুল মনে করেন তবে আপনি সেই লিঙ্কটির সাথে nofollow বৈশিষ্ট্য যুক্ত করতে পারেন। এটি আপনার ওয়েবসাইটটিকে সেই ইন্টারনেট সাইটে হাইপারলিংক করতে পারবে না ...

ব্যাকলিঙ্ক কিভাবে বানায়?

প্রতিটি নতুন ব্লগারের মনের ব্যাকলিঙ্ক তৈরি করার বিষয়ে অনেক বিভ্রান্তি রয়েছে। আপনার ব্লগের জন্য একটি গুণমানের ব্যাকলিঙ্ক পাওয়া খুবই গুরুত্বপূর্ণ, যা আপনার ব্লগে দর্শকদের উন্নত এবং জোরদার করতে সহায়তা করে। ব্যাকলিঙ্ক তৈরি করার কোন সীমা নেই। আপনি যতটা ব্যাকলিঙ্ক তৈরি করতে চান সেগুলি তৈরি করতে পারেন, তবে আপনাকে মানের ওয়েবসাইট থেকে সমস্ত লিঙ্ক তৈরি করতে হবে অথবা যদি আপনি গুণমানের ওয়েবসাইট থেকে না হন তবে হাজার হাজার ব্যাকলিঙ্ক তৈরি না করলেও আপনার ব্লগ কোন ভাগ্য এবং Google থাকবে না। এমনকি এগিয়ে যান এবং আপনার ব্লগ দণ্ডিত হতে পারে।

সুতরাং, আপনার ব্লগের ব্যাকলিঙ্কগুলি কীভাবে তৈরি করবেন তা জানতে, দয়া করে নীচের প্রদত্ত পয়েন্টগুলি বুঝুন।

1) ভালো মানের কন্টেন্ট লিখুন
এটি আপনার ব্লগের ব্যাকলিঙ্কগুলি পাওয়ার সেরা উপায়। আপনার ব্লগে সেরা মানের সামগ্রী লিখুন যে আপনার দর্শকরা সেই সামগ্রী থেকে কিছু শিখতে এবং শিখতে পারে। ভাল বিষয়বস্তু লেখার মাধ্যমে, আপনার ওয়েবসাইটটি যত তাড়াতাড়ি সম্ভব Google পৃষ্ঠার সেরা পদের কাছে আসে।

2) নিশ্চিত গেস্ট ব্লগিং করুন
আজ ব্লগিং বিশ্বের অতিথি ব্লগিংয়ের জনপ্রিয়তা খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। অতিথি ব্লগিং মানে কিছু জনপ্রিয় ব্লগ তাদের অতিথি পোস্ট জমা দিতে হবে। এটি অন্য একটি জনপ্রিয় ব্লগে আপনার ব্লগকে প্রচার করার দুর্দান্ত উপায়, যাতে সেই ব্লগের দর্শকরা ধীরে ধীরে আপনার ব্লগ সম্পর্কে শিখবে এবং আপনার ব্লগটি ট্র্যাফিক শুরু করবে। অতিথি ব্লগিংয়ের সহায়তায়, আপনি উপযুক্ত এক-উপায় লিঙ্ক পাবেন।

3) মন্তব্য শুরু করুন
আপনার নিজের ব্লগের সাথে সম্পর্কিত অন্যান্য সুনির্দিষ্ট ব্লগে মন্তব্য করা শুরু করুন, এটি আপনার ব্লগের নফফোল লিঙ্কগুলি সরবরাহ করে তবে এটি কিছুটা ফলপ্রসূ। কোনও ব্লগে মন্তব্য সহ মন্তব্য সহ আপনার ব্লগের URL উল্লেখ করতে ভুলবেন না, আপনার ব্লগটিতে আরো দর্শকদের সাথে ভাল ব্যাকলিঙ্কগুলি পাবেন, যা আপনার সাইটের ক্রমকেও বাড়িয়ে তুলবে।

এছাড়াও আরেও পড়ুন