৫ টি সহজ উপায়ে আপনার ব্লগরে পোষ্টকে দ্রুত গুগলে ইনডেক্স করুন

হাই, আজ আমি আপনার সাথে একটি দুর্দান্ত SEO টিপস শেয়ার করব, তাই চলুন শুরু করি -
আপনার ব্লগে সর্বাধিক ট্র্যাফিক পেতে, আপনাকে যা করতে হবে তা প্রথমটি তাজা, অনন্য এবং ভাল মানের সামগ্রী লিখুন। আপনি যদি এই নতুন, স্বতন্ত্র এবং ভালো গুণমানের বিষয়বস্তু লেখেন তবে Google অনুসন্ধান ইঞ্জিন দ্রুত আপনার ব্লগ পোস্টগুলি সূচী করবে। এবং যদি আপনার পোস্ট সামগ্রী অপ্রয়োজনীয় হয় তবে অনুসন্ধান ইঞ্জিন পোস্টের সূচী সূচী সূচিবদ্ধ হবে না। আপনার ব্লগ পোস্ট সামগ্রী লেখার সময়, যদি আপনি সামগ্রীটির গুণমান বিবেচনা না করেই সামগ্রী পোস্ট করেন তবে Google আপনার পোস্টকে 06 মাসের মধ্যে সূচী করতে পারে না। এবং একটি পোস্ট সূচক না থাকার কারণে, এটি আপনার দর্শকদের ব্লগ হ্রাস মানে। সুতরাং প্রথম শর্তটি কোনও পোস্ট সূচী হতে হবে কোনও সামগ্রী অনুলিপি ছাড়াই ভাল মানের নিবন্ধ লিখতে। এছাড়াও, ব্লগ পোস্ট দ্রুত পোস্ট করার জন্য, আমরা নিম্নলিখিত বিষয় নিয়ে আলোচনা করব, যা আপনার ব্লগ পোস্টকে অনুসন্ধান ইঞ্জিনগুলিতে সূচীভুক্ত করতে সহায়তা করবে। নীচের ছবিটি দেখুন দয়া করে আমি এই পোস্টটি আজ 7 মিনিটের মধ্যে অনুসন্ধান ফলাফলে পেতে সক্ষম হয়েছি।

ব্লগ পোস্টটি দ্রুত সূচক:

৫ টি সহজ উপায়ে আপনার ব্লগরে পোষ্টকে দ্রুত গুগলে ইনডেক্স করুন, how to rank in google,search engine optimization,how to get fast index of blog post,submit url to google,how to get faster index in google,how to do search engine submission,submit url to search engines,submit site to search engines,submit url to google search engine,submit website to search engines,submit site to google,how to index backlinks,google search console
৫ টি সহজ উপায়ে আপনার ব্লগরে পোষ্টকে দ্রুত গুগলে ইনডেক্স করুন

ভালো গুণমানের content

আমি ভালো মানের নিবন্ধ লিখতে সূচী নিবন্ধগুলির জন্য এটি পূর্বনির্ধারিত পোস্ট করার আগেই অনেক আগেই বলেছি। যখন আপনি বিষয়বস্তু লিখেন, তখন মনে রাখবেন যে আপনার সামগ্রী শুধুমাত্র অনুসন্ধান ইঞ্জিনে সূচিবদ্ধ নয়, তবে সামগ্রী কেবল পাঠকদের জন্যই। কীওয়ার্ড অনুসন্ধান দ্বারা নিবন্ধটি পোস্ট করে এমন অনেক লোক রয়েছে। তারা মনে করে যে কীওয়ার্ড রিসার্চের একটি নিবন্ধ পোস্ট করার পরে আরো পরিদর্শন আসবে এবং সার্চ ইঞ্জিনটি ভাল র্যাঙ্কিং পাবে। আসলে এই একটি ভুল সিদ্ধান্ত। আপনার মনে রাখা উচিত যে আপনার ব্লগিংয়ের উদ্দেশ্য কেবল ট্র্যাফিক বাড়াতে নয়। আপনার উদ্দেশ্য সর্বদা সব ব্লগ থেকে পাঠকদের রাখা হয়। দর্শকরা প্রায়শই আপনার ব্লগ পড়তে আপনাকে পরিদর্শন করে।

সাইটম্যাপ জমা দেওয়ার জন্য:

 সাইটম্যাপটি আপনার ওয়েবসাইটের সারাংশ। এর মাধ্যমে, অনুসন্ধান ইঞ্জিনগুলি আপনার সাইটের সমস্ত পোস্টকে সংক্ষিপ্তভাবে পড়তে পারে। তাই সাইটম্যাপ আপনার ব্লগ / ওয়েবসাইটের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনার ব্লগ পোস্ট করা প্রাথমিক অনুসন্ধান ইঞ্জিনগুলিতে একটি সূচক হতে, Google, Yahoo এবং Bing ওয়েবমাস্টার সরঞ্জামগুলিতে সরঞ্জামগুলিতে জমা দেওয়ার বিষয়ে নিশ্চিত হন। গুগল ওয়েবমাস্টার টুলস এ ইউআরএল আনতে, আপনি দ্রুত আপনার পোস্ট সার্চ ইঞ্জিন সূচী করতে পারেন। উপরের ছবিতে ইউআরএল দেখুন, আমি মাত্র 5 মিনিটের মধ্যে একটি পোস্ট সূচী করতে সক্ষম হয়েছিলাম।

ব্যাক লিঙ্ক: 

আপনার ব্লগের ট্রাফিক বৃদ্ধি করার সেরা উপায়টি ভাল ওয়েবসাইটে ফিরে একটি লিঙ্কের মাধ্যমে। উদাহরণস্বরূপ, আপনি আপনার ব্লগ সম্পর্কিত কিছু ভাল ওয়েবসাইটে মন্তব্য করে ব্যাক লিঙ্কগুলি তৈরি করতে পারেন। ফলস্বরূপ, পছন্দসই ওয়েবসাইট থেকে আপনার ব্লগের ভিজিটর হওয়ার সম্ভাবনাগুলি সেই লিঙ্কগুলির মাধ্যমে বৃদ্ধি পায়। এর পাশাপাশি, আপনি আরও উপায়ে লিঙ্কগুলি বাড়িয়ে তুলতে পারেন - গাস্ট ব্লগিং, অভ্যন্তরীণ লিঙ্ক, বিভিন্ন ফোরামে যোগদান করুন, আরএসএস ডিরেক্টরিগুলিতে আরএসএস ফিড জমা দিন এবং ভাল সামগ্রী লেখার জন্য ভাল সামগ্রী লিখুন, অন্য কেউ আপনার ভাগ করে নিতে চায় পোস্ট। ।

সোশ্যাল নেটওয়ার্কিং: 

সাম্প্রতিক সময়ের জন্য সামাজিক নেটওয়ার্কিং সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কোনও পোস্ট করার পরে, আপনি আপনার পোস্টটি সম্প্রদায় পৃষ্ঠাগুলিতে বা সামাজিক নেটওয়ার্কের গোষ্ঠীতে ভাগ করতে পারেন। ফলস্বরূপ, আপনার পোস্টটি অনেক দর্শকদের কাছে সহজেই অ্যাক্সেসযোগ্য হবে এবং দর্শকরাও বুঝতে পারবেন যে এটি একটি নতুন পোস্ট। এছাড়া, Google+, ফেসবুক এবং টুইটারের মতো সামাজিক নেটওয়ার্কগুলিতে কিছু সাইট রয়েছে যা Google সর্বদা সূচী দেয়। এই ভাগ করে, গুগল সার্চ ইঞ্জিন সহজে আপনার লিঙ্ক পেতে পারেন।

সাইট পিংকিং করা:

 ক্রলার / ইনডেক্সারকে সতর্ক করার জন্য এবং কোনও পৃষ্ঠা আপডেট করা হলে বা কোনও নতুন পোস্ট তৈরি করা হলে, Google দ্রুত এটি সূচী করতে পারে। একটি শব্দে, পিং ব্যবহার করা হয় যাতে নতুন পোস্টাল ব্যাকলিঙ্কগুলি শীঘ্রই Google দ্বারা সূচিবদ্ধ করা যেতে পারে। ইন্টারনেটে অনেকগুলি বিনামূল্যে পিংং ওয়েবসাইট রয়েছে যা আপনি যদি চান তবে খুব সহজে ব্যবহার করতে পারেন। পিং-ও-ম্যাটিক বিনামূল্যে পিংয়ের ওয়েবসাইটগুলির জন্য একটি জনপ্রিয় সাইট। আপনি অবিরাম এই সাইট ব্যবহার করতে পারেন।

আরো্ও পড়ুন-