samsung galaxy, Mobile Review, Mobile, Review, Smasung Galaxy A80
Hidden Camera  যুক্ত ফোন বাজারে আনছে স্যামসাং গ্যালাক্সি A80


Hidden Camera  যুক্ত ফোন বাজারে আনছে স্যামসাং গ্যালাক্সি A80


বর্তমান মোবাইল ফোনের বাজারে সবচেয়ে বেশি জনপ্রীয় বোবাইল ফোন স্যামসাং গ্যালাক্সি A80 । যা বাজারে ব্যাপক সারা ফেলেছে। গ্যালাক্সি সিরিজের সকল ফোনের মধ্যে স্যামসাং গ্যালাক্সি A80 সবচেয়ে বেশি আকষনিও।
গত বুধবার অবমুক্ত করে গ্যালাক্সি এ সিরিজের তিনটি ফোন। একইসাথে ব্যাংকক, মিলান ও সাও পাওলো-তে অনুষ্ঠিত মিডিয়া ইভেন্টের মাধ্যমে অবমুক্ত করা হয় গ্যালাক্সি এ৮০, এ৭০ ও এ৪০। এর মধ্যে সবচেয়ে যুগান্তকারী হিসাবে গ্যালাক্সি এ৮০ ব্যাবহারকারীদের নজর কেড়েছে। এতে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির ৪৮ মেগাপিক্সেল অটোমেটিক স্লাইডার সুইভেল ক্যামেরা, নচ বিহীন ৬.৭ ইঞ্চির বেজেললেস সুপার অ্যামোলেড পর্দা এবং স্ন্যাপড্রাগন ৭৩০ সিরিজের অক্ট্যাকোর চিপসেট। এই মিডরেঞ্জ হ্যান্ডসেটটিতে রয়েছে ৩টি ক্যামেরা যা একইসাথে প্রধান এবং সেলফি ক্যামেরা হিসাবে ব্যাবহার করা যায়। একই ক্যামেরা থেকে সামনে এবং পিছনে ছবি তোলা যায় বলে ছবির গুণগত মান অক্ষুন্ন থাকে।


স্যামসাং এর এই ফোনটিতে দেওয়া হয়েছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ফাস্ট-চার্জিং ব্যাটারী এবং ইউএসবি টাইপ সি। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ – পাই সম্বলিত ফোনটিতে রয়েছে আধুনিক প্রযুক্তির ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রম। শাওমি মিক্স ৩ এর মত স্লাইডার ফোন এবং অপ্পো এন ১ এর মত রোটেটেবল ক্যামেরা ফিচার একে মিডরেঞ্জ ফোনের বাজারে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসাবে প্রতিষ্ঠা করবে বলে ধারনা করা হচ্ছে।

আগামী ২৯শে মে বাজারে আসবে ব‌হুল আলোচিত স্যামসাং গ্যালাক্সি A80 । আর এ ফোনটির জন্য ক্রেতাকে গুণতে হবে প্রায় ৬৫০ ইউরো।