Header Ads

  • Recent Post

    How to Rank New Blog On Google | কিভাবে আপনার ব্লগ ফ্রিতে র‌্যাঙ্ক করাবেন


    Rank new blog on Google free: আমরা সবাই যখন নতুন একটা Blog তৈরী করি তার পর থেকে আমাদের মাথায় একটা বিষয় চেপে ধরে যে কিভাবে Blog গুগল এর প্রথমে নিয়ে আশা যায়।আসলে একটা Blog রাতারাতি আপনি চাইলেই Google এর প্রথমে আনতে পারবেন না এজন্য আপনাকে কঠোর পরিশ্রম এবং নিয়ম মেনে চলতে হবে। আজকের এই post টি ভাল করে পড়ুন আশা করি আপনার কাজে আসবে।


    How to Rank Blog On Google


    অন্য পোষ্ট পড়তে পারেন: 


    গুগল Ranking এর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কিছু বিষয়


    কিভাবে ব্লগে এসইও করবেন


    ৬টি বেসিক অনপেজ এসইও করতে ভুল করবেন না


    কিভাবে আপনি সহজে Google এ Rank পাবেন


    Google এ Rank পাবার জন্য নিচের বিষয় গুলি ভালবাবে খেয়াল করুন।

    Post(পোষ্ট): আপনার Blog এ প্রতিনিয়ত পোষ্ট করুন এতে করে গুগল আপনার ব্লগকে দারুন ভাবে বিভিন্ন জায়গায় ইমপেরেশন করে দেখাবে । যার জন্য প্রতিনিয়ত পোষ্ট করতে থাকুন দেখবেন Blog Rank করবে ১০০০% আমার সাইট এ আমি এটি করার পর থেকে Rank  শুরু হয়েছে।

    Keyword - কিওয়াডঃ Blog  Rank এর আরেকটি গুরুত্বপূর্ন বিষয় হল Keyword নির্বাচন আপনি এমন Keyword নির্বাচন করুন যেটা ভিসিটর চায়। আর হ্যাঁ নতুন Blog থাকা অবস্থায় লো-কম্পিটিশন Keyword নিয়ে কাজ করবেন। এমন একটি Keyword নিবেন যা প্রতিমাসে অন্তত ১০০০ হাজার সার্চ পড়ে কিন্তু সেটি নিয়ে কম মানুষ লিখছে।


    Long Post - লং পোষ্ট ও মজাঃ প্রতিটি post লেখার সময় পোষ্টটি এমনভাবে লিখবেন যাতে ভিসিটর পড়ে আনন্দ পায় সে যাতে একটা পোষ্ট পড়ে আরেকটা পড়তে চায়।মনে রাখবেন একজন ভিসিটর যত বেশিক্ষন আপনার Blog এ থাকবে তত আপনার ব্লগটি Rank করবে।আপনার মনের মত করে লিখবেন দেখবেন আপনার লেখার মান খারাপ হলেও ভিসিটর পড়ে আনন্দ পাবে। পোষ্ট বড় করে লিখলে তার মধ্যে কিওয়ার্ড বেশি হয় এবং ভিসিটর এর পড়তেও বেশি সময় লাগে আর তাই গুগল ধরে নেয় যে এই পোষ্টের মান অনেক সুন্দর এবং আপনার Blog সাইটটিকে Rank দিবে। তাই পোষ্ট ভাল করে লেখার প্রতি মনযোগ দিন।




    Loading টাইম: blog এর লোড়িং টাইম এর প্রতি অবশ্যই নজর দিবেন কারন আপনার ব্লগে একজন ভিসিটর যদি দ্রুত প্রবেশ করতে না পারে তাহলে সে আপনার সাইট থেকে বের হয়ে যাবে আর এ জন্য আপনার সাইট গুগল থেকে Rank হারাবে।

    Meta ট্যাগঃ অনেকে বলে মেটা ট্যাগ এর গুরুত্ব নেই কিন্তু এটি ভুল আপনি অবশ্যই মেটা ট্যাগ এর ভিতর আপনার পোষ্টের মেইন কিওয়ার্ড দিয়ে দিবেন দেখবেন গুগল সহজে আপনার পোষ্ট খুজে নিয়ে আসবে। তবে বেশিবার কিওয়ার্ড উল্লেখ করবেন না তাহলে কিন্তু  Rank হারাবেন।




    Internal Links: আপনার পোষ্টে যত বেশি ইন্টারনাল লিঙ্ক থাকবে তত বেশি  Rank হবে আর ইন্টারনাল লিঙ্ক বেশি করার জন্য পোষ্টের পরিমান বাড়াতে হবে। আপনার পোষ্ট যত বেশি হবে আপনি তত বেশি ইন্টারনাল লিঙ্ক করতে পারবেন।


     কিভাবে আপনার ব্লগ ফ্রিতে র‌্যাঙ্ক করাবেন আশা করি আজকের এই পোষ্টটি  আপনার অনেক কাজে আসবে । তাই পোষ্টটি ভাল লাগলে শেয়ার করুন আর আপনার জানার কিছু থাকলে নিচে কমেন্ট করুন।

    2 comments:

    Post Top Ad

    Post Bottom Ad