Facebook এর নতুন সেবা ফেসবুক ওয়াচ, বিজ্ঞাপন বিরতি এবং নির্মাতা স্টুডিও চালু করা হয়েছে। যদি আপনি না জানেন facebook ads break কি তাহলে আপনি এই পোস্টটি অবশ্যই পড়ুন।
যদি আপনি একজন ভাল video নির্মাতা হন তাহলে এটি আপনার জন্য ভাল খবর। কারণ Youtube এর মত এখন আপনি ফেসবুক ভিডিও থেকেও টাকা উপার্জন করতে পারেন।

 কিভাবে Facebook ads break থেকে টাকা আয় করা যায়


Facebook Watch কি?


Facebook Watch একটি ভিডিও শেয়ারিং সেবা এবং ইউটিউব মত আপনি Facebook এ আপনার ভিডিও আপলোড করে তার থেকে অর্থ উপার্জন করতে পারেন।

Facebook এর পক্ষ থেকে 9 আগস্ট, ২017 সালে ভিডিও অন ডিমান্ড সার্ভিস ঘোষণা করা হয়েছিল। আগে এটি শুধুমাত্র মার্কিন যুক্ত হয়।
Facebook ২9 আগস্ট 2018 এ বিশ্বব্যাপী প্রবর্তন করা হয়েছে এবং ভিডিও অন ডিমান্ড সেবা নাম পরিবর্তন করা হয়েছে Facebook Watch ।

এটা আপনার মন প্রশ্ন হবে যে বিজ্ঞাপন বিরতি কি এবং আমরা Facebook Watch থেকে কিভাবে টাকা উপার্জন করতে পারি।

 Facebook Watch থেকে কিভাবে অর্থ উপার্জন করবেন?


Facebook Watch থেকে বিজ্ঞাপন বিরতি মাধ্যমে নগদীকরণ করা হবে। এটি যেভাবে কাজ করবে যেমন ইউটিউব এডসেন্স মাধ্যমে আপনি বিজ্ঞাপন প্রদর্শন করা হয়। Ad breaks এর মাধ্যমে এখন ভিডিও এর নিচে মিড-রোল এবং প্রি-রোল বিজ্ঞাপন পাশাপাশি ইমেজ বিজ্ঞাপনগুলি দেখানো হবে। যখনই আপনার ভিডিওতে কোন ads দেখানো হবে সেখান থেকে আপনার ইনকাম হবে ।

Note: Ad breaks এর যা রাজস্ব ভাগ হবে সেটি নির্মাতাদের জন্য 55% এবং Facebook এর কাছে 45% রাখেগা মানে যেমন ইউটিউবে উপার্জন ভাগ হয়।

Facebook Ad breaks Monetization Eligibility Criteria



আপনার Facebook ভিডিওতে Monetization চালু করার জন্য কিছু যোগ্যতা থাকতে হবে এবং শুধুমাত্র সেই যোগ্যতা পূরন হলে আপনি আপনার Facebook ভিডিও থেকে বিজ্ঞাপন monetize করতে পারেন।নিচে যোগ্যতা গুলি তুরে ধরা হল:

1. আপনি একটি Facebook page থাকতে হবে।

2. আপনার Facebook page এ সর্বনিম্ন 10000 থেকে বেশি অনুসারী থাকতে হবে অথাৎ (লাইক)

3. আপনার ভিডিওতে 2 মাসে ৩০,০০০ ভিউ লাগবে এবং video এর দৈর্ঘ্য সর্বনিম্ন 3 মিনিট

4.এখানে view গগনা করা হবে এমনভাবে ধরুন একজন শ্রোতা আপনার ভিডিওটি যদি 1 মিনিট উপরে দেখে । (যদি ভিডিওটি 59 সেকেন্ড পর্যন্ত দেখা হয় তবে সেই 1 ভিউ গুলো  গননা করা হবে না)।

নিচের এই link থেকে আপনি Facebook Ad breaks  এর জন্য আবেদন করতে পারবেন


আশা করি আমি Facebook Watch কি এবং কিভাবে Facebook Ad breaks  চালু করবেন  সব বলেছি । যদি এরপরও আপনার কোন প্রশ্ন আপনি আমাকে নিচে মন্তব্য করে জানাতে পারেন।


যদি আপনি এই Facebook Watch পোস্টটি ভাল লাগে এবং আপনার উপকার হয়েছে মনে হলে তবে আপনি অবশ্যই social মিডিয়ায় শেয়ার করবেন।