Header Ads

  • Recent Post

    কেন adsense approve হয় না? কত সময় ও কত ভিসিটর লাগে adsense approve হতে ?


    আশা করি সবাই ভাল আছেন। আমরা সবাই জানি ব্লগ থেকে আয় করার সবচেয়ে ভাল মাধ্যম হল গুগল এডসেন্স। এই এডসেন্স পাবার জন্য আমরা সবাই চেষ্টা করি কেউ পাই কেউ আাবার পাই না আর না পেয়ে হয় ব্লগিং ছেড়ে দেই অথবা অন্য বিজ্ঞাপন ব্যবহার করে থাকি। কথা হল কেন adsense approve হয় না? কত সময় ও কত ভিসিটর লাগে adsense approve হতে। তাই আজ এই পোষ্ট করা আশা করি সম্পূর্ন পোষ্ট ভাল করে পড়বেন।




    অন্য পোষ্টটি দেখতে পারেন: 



    কিভাবে আপনি Blogger Adsense - পাবেন


    Also Read:Google Adsense approval Trick 2019


    কেন adsense approve হয় না

    কেন adsense approve হয় না?


    গুগল এডসেন্স এর অনুমতি না মেলার বেশ কিছু কারন রয়েছে তাই নিচে সাজিয়ে দেওয়া হল:  


    ·  বর্তমানে সবচেয়ে বেশি যে সমস্যাটি বেশি দেখায় সেটি হল এডসেন্স প্রোগ্রাম অনুযায়ী আপনার সাইট হয়নি । আসলে আপনি যে সাইট তৈরি করছেন তার গ্রহনযোগ্যতা ভিউয়ারদের কাছে কম তাই সময় নিন ও ভাল পোষ্ট লিখুন তাহলেই হবে।



    ·        insufficient content অনেক সময় এই মেইল আমরা পেয়ে থাকি । বিশেষ করে যারা নতুন তারা পোষ্ট করি টাইটেল দিয়ে অল্প কিছু কনটেন্ট লিখি আর ২০ টার মত পোষ্ট হলেই এডসেন্স এর জন্য আবেদন করি।

    ·        ওয়েব মাষ্টার গাইডলাইন না মানার কারনে । তার মানে হল আপনি ওয়েব মাষ্টার টুল এ গিয়ে আপনার ওয়েব সাইটটি সাবমিট করতে ভুলে যান অথবা সাইট এর সাইটম্যাপ তৈরী করেন না অথবা সব পোস্ট index হবার আগেই গুগল এডসেন্স জন্য আবেদন করেন।

    ·        Navigation সমস্যার কারনে আমরা অনেকে বুঝি না যে নেভিগেসন  সমস্যা কি মূলত এটি হল আপনার সাইট এর মেনুবার গত সমস্যা দেখা যায় আপনি পোষ্ট করছেন সঠিকভাবে কিন্তু লেভেল এর সাথে মেনুবার এর লিঙ্ক করাননি। আরেকটি সমস্যা হল পোষ্ট করছেন কিন্তু তার ভিতর ইন্টারনাল অথবা আউট লিঙ্ক করেন নি যার ফলে গুগল এর রোবট এক পেজ হতে অন্য পেজে যেতে পারে না।

    ·        কপিরাইট কনটেন্ট এর কারনে । আমরা অনেকে বেশি চালাকি করি অন্যের লেখা করে কোন রকম ইউনিক করে পোষ্ট করি ফলে পোষ্ট র‌্যাঙ্ক করে ঠিক কিন্তু ভিসিটর পোষ্ট না পড়ে সাইট ত্যাগ করে ফলে বাউন্স রেট বেড়ে যায় । তাই গুগল মনে করে এটি শুধুমাত্র সার্চ ইজ্ঞিন এর জন্য লেখা হয়েছে।

    ·        সাইট নট ফাউন্ড এটি মূলত আবেদন এর সময় ভুল করি সাইট চালু থাকে http:// তে আর আমরা আবেদন করি https:// দিয়ে।


    কত সময় ও কত ভিসিটর লাগে adsense approve হতে ?


    এখন কথা হচ্ছে আপনি যত দ্রুত এডসেন্স পেতে চান তত দ্রুত হবে না আপনাকে ধৈর্য্যশীল হতে হবে। একটা ব্লগ এ আপনি যদি কাস্টম ডোমেইন না নেন তাহলে ৬ মাস অপেক্ষা করতে হবে এই নিয়ম আমাদের এশিয়ার জন্য । আর আপনি কাস্টম ডোমেইন নিলে ১ মাস হলেই হবে কাস্টম ডোমেইন বলতে ব্লগস্পট.কম না হয়ে .কম,.নেট,.ওআরজি,.ইনফো ইত্যাদি।

    ভিসিটর আসলে তেমন বিষয় না যদি আপনার লেখার মান ভাল হয়। তারপরও আপনার প্রতিদিন মিনিমাম ১০০ পেজ ভিউ না হলে গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন না। আর সবচেয়ে ভাল হয় যদি গুগল থেকে প্রতিদিন ২০ জন ভিসিটর আসে।

    আমা করি বিষয়টি বুঝতে পারছেন এরপরও যদি গুগল এডসেন্স পেতে সমস্যা হয় তাহলে যোগযোগ পেজে মেসেজ দিন।

    1 comment:

    1. কোথায় এত ব্যস্ত কাজ করছেনা কেন

      ReplyDelete

    Post Top Ad

    Post Bottom Ad