ইউটিউব হচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় সোস্যাল মিড়িয়া এবং টাকা ইনকাম করার একটি উপায়। ইউটিউব প্রথমে শখের বিষয় হলেও পরে চ্যানেল ভাল পর্যায় চলে গেলে সবাই ইনকাম এর চিন্তা করে। কিন্তু বিগত বছর গুলোতে ভিডিও আপলোড় করলে অনেক ভিউ ও সাবসক্রাইব পাওয়া যেত।



বর্তমানে ভিডিও তৈরী বেশি হওয়ায় এবং ইউটিউব অনেক আপডেট করার ফলে ভিউ হচ্ছে না ও সাবসক্রাইবও তেমন হচ্ছে না বিশেষ করে নতুন চ্যানেল গুলোতে।তাই আজ এই পোষ্টটি লিখছি নিজের অভিজ্ঞতা থেকে যে ইউটিউব এ কেন ভিউ হয় নাএবং সাবসক্রাইব বাড়ে না পোষ্টটি ভাল করে পড়েন আশা করি কাজে আসবে।

ইউটিউব এ কেন ভিউ হয় না   - Youtube Views and Subscribers



আরো  পোষ্ট পড়তে পারেন:

ইউটিউব এ কেন ভিউ ও সাবসক্রাইব কেন হয় না

ইউটিউব এ কেন ভিউ ও সাবসক্রাইব কেন হয় না ভিউ বেশি না হলে হলে সাবসক্রাইবার কোথা থেকে হবে বলেন? তাই আগে ভিডিও এর ভিউ বাড়ান সাবসক্রাই এমনি চলে আসবে কিভাবে বাড়াবেন: বর্তমানে ইউটিউব ভিডিও র‌্যাঙ্ক করে মূলত দুটি বিষয় এর উপর ১. ভিডিওর ওয়াচ টাইম২.ভিডিও থাম্বনেল। ধরুন আপনার ভিডিও যদি তিন মিনিট এর হয় ১০০ জন ঐ ভিডিও দেখে ২মিনিট করে এবং লাইক দেয় এই ভিডিও ১০০% র‌্যাঙ্ক করবে কিন্ত যদি ১মিনিট করে দেখে তখন এটি র‌্যাঙ্ক করতে সমস্যা হবে।



তাই আপনার যা করনীয় ভিডিও এবং থাম্বনেল ভাল করে তৈরী করবেন। থাম্বনেল এ যত বেশি ক্লিক পড়বে আপনার ভিডিও ইমপ্রেশন তত বাড়বে মানে আপনার ঐ ভিডিও ইউটিউব এর হোম পেজ,রিকমান্ড ভিডিও এবং ব্রাউজ ফিচার এ অটো শো –করাবে। তাই যতটা সম্ভব থাম্বনেল ভাল করে তৈরী করবেন তবে সেটা যেন আপনার ভিডিও প্রসাঙ্গিক হয়। ট্রেনডিং টপিক নিয়ে কাজ করেন এবং কম প্রতিযোগি এমন টাইটেল নিয়ে ভিডিও তৈরী করুন।


এখন আপনি যদি এমন টাইটেল নিয়ে ভিডিও বানান কিভাবে একটি ইউটিউব চ্যানেল তৈরী করবেন আপনি নিজেই দেখুন এটি পুরানো টপিক এবং অনেক সাবসক্রাইবার থাকা চ্যানেল এটি নিয়ে ভিডিও তৈরী করেছে আর অনেক ভিউ পেয়েছে। আমি বলছি না আপনি ভিউ পাবেন না তবে কেমন পাবেন ধরুন তার ভিউ যদি হয়ে থাকে ১,০০,০০০ এত আপনি পাবেন ১০০ কেননা এটি পুরানো টপিক সার্চ কম পড়ে আর সার্চে ঐ চ্যানেলটি আগে আসে।

এবার ধরুন আপনি নতুন টপিক যেমন মিউজিক্যালি এটি বর্তমান সময়ে খুব চলছে মানুষ অনেক সার্চ করছে এবং একটার পর একটা ভিডিও দেখে আনন্দ পাচ্ছে তো আপনার ভিডিও যদি একটু আলাদা করে তৈরী করেন তাহলে রিকমান্ড এ আসে এবং যদি ১০০ ভিউও হয় আর সবাই যদি ভিডিওটি শুরু থেকে শেষ পযর্ন্ত দেখে আপনার ভিডিও দেখে আপনার ঐ ভিডিও র‌্যাঙ্ক করবেই ।আর পারলে একবারে নতুন টপিক নিয়ে ভিডিও করেন ভিউ আসবেই।অন্যের ভিডিও আপলোড় করে লাভ নেই এতে বর্তমানে ভিউ পাবেন না।টাইটেল লং করেন আর প্রথমে মেইন কিওয়াড রাখার চেষ্টা করেন আর মেটা ট্যাগ সঠিকভাবে ব্যবহার করুন।



হ্যাস ট্যাগ ব্যবহার করুন ট্যাগ এর চেয়ে হ্যাস ট্যাগ বর্তমানে বেশি কাজ করে। সোস্যাল মিড়িয়ায় আপনার ভিডিও শেয়ার করুন শুধু ফেসবুক,টুইটার এ না গুগল প্লাস এ শেয়ার করুন অনেক ভিউ পাবেন। আপনার ভিডিও এনালাইজ করুন ইউটিউব বেটা থেকে যে ভিউয়ার কিভাবে সার্চ করে আপনার ভিডিও পেয়েছে আপনি পুনরায় আপনার টাইটেল দিবেন আর এটা করতে পারবেন ভিডিও আপলোড করার ৫ দিন পর।

আপনার ভিডিও এর শেষে ইন্ডস্কিন ব্যবহার করুন। সাবসক্রাইব বাটন ব্যবহার করুন কারন না বললে এমনিভাবে সাবসক্রাইব কেউ করতে চায় না তবে মোট কথা হল ভিডিও ভাল হতে হবে। লাইক-ডিসলাইক হাইড করে রাখুন কারন হিংসুক মানুষের অভাব নেই।


 সবশেষে কথা হল আপনার নতুন ইউটিউব চ্যানেল সাবসক্রাইবার থাকে না তাই ভিউ পেতে কষ্ট হয় তাই ধৈয্য ধরে নতুন টপিক ভিডিও আপলোড় করেন সফলতা আসবেই ।