বাংলাদেশ থেকে কিভাবে ভেরিফাইড পেপাল account তৈরী করবেন


হ্যালো বন্ধুরা, আমরা সবাই জানি বর্তমান সময়ে জনপ্রিয় অনলাইন ব্যাকিং হচ্ছে পেপাল। তবে বাংলাদেশে পেপাল সুবিধা সম্পূর্নভাবে না থাকায় পেমেন্ট দেয়া ও নেয়ার ক্ষেত্রে অনেক ঝামেলা পোহাতে হচ্ছে।অনেকে বিদেশে আত্বীয় থাকায় হয়ত সেখান থেকে পেপাল তৈরী করে বাংলাদেশে ব্যবহার করছেন। যাইহোক আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে বাংলাদেশ থেকে ভেরিফাইড পেপাল একাউন্ড তৈরী করবেন।তাই নিচের পোষ্টটি ভাল করে দেখুন আপনার কাজে আসবে এবং পেপাল লিমিট হলে দূরও করতে পারবেন।

বাংলাদেশ থেকে কিভাবে ভেরিফাইড পেপাল account তৈরী করবেন





ভেরিফাইড পেপাল ‍Account তৈরীর পূর্বে যা যা লাগবে:

১. একটি পেওনার একাউন্ড
২. একটি ইউএস এর নাম্বার
৩. ইউএস এর ঠিকানা
প্রথমে আপনার পেওনার একাউন্ড না থাকলে ইন্টারনেট থেকে করে নিন ফ্রিতে এই লিঙ্ক থেকে

দ্বিতীয় অনেকে ইউএস এর নাম্বার হিসাবে Text Now ব্যবহার করেন এটা ভুল আপনাকে একটি স্থায়ী নাম্বার ব্যবহার করতে হবে।স্থায়ী নাম্বার ব্যবহার পাবার জন্য আপনি ডিংটন এপটি ব্যবহার করতে পারেন। নাম্বার কিনতে আপনাকে ২ ডলার লাগবে আপনি ফ্রিতে নিতে চাইলে কিছু দিন অপেক্ষা করে ১০০ ক্রেডিট করে নিতে হবে । একাউন্ড ভেরিফেকেশন ও লিমিট হলে এই নাম্বারটি প্রয়োজন হবে তাই একটু কষ্ট হলেও নাম্বারটি লিগ্যালভাবে নিন। নাম্বারটি অবশ্যই +১(৯১৭) এই কোড এ নিবেন কারন নিচের ঠিকানা এই এরিয়াতেই দিব।


 ইউএস এর ঠিকানা এর জন্য নিচের ঠিকানা লক্ষ্য করুন এবং এটি ব্যবহার করুন
Street address: New Nork
City: New Nork
 State: NY

Zip code: 10022
Number: +১(৯১৭) এই কাড এর নিবেন আবারও  বলছি

ssn: ০৬৬-৪০-০৮১৭ এই নাম্বার পরে লাগবে


ভেরিফাইড পেপাল account তৈরী শুরু:


প্রথমে এই লিঙ্ক এ যান পেপাল ইউএস
এরপর পারসনাল এ রেখে next এ ক্লিক করুন এরপর আপনার নাম দিন পেওনার এ যেভাবে দিয়েছিলেন। এরপর উপরে যে ঠিকানা দিয়েছি সেটা দিবেন ও আপনার কেনা ঐ নাম্বার দিবেন এরপর next  এ ক্লিক করুন । আপনার ঐ নাম্বার এ একটা কোড দিবে কোডটি দিয়ে next এ ক্লিক করুন । আপনার একাউন্ড তৈরী এখন যা করবেন প্রথমে আপনার ই-মেইল কনফার্ম করুন ও আপনার প্রফাইলে গিয়ে উপরে দেয়া ssn  : ০৬৬-৪০-০৮১৭ এই নাম্বারটি বসিয়ে দিন। এরপর সেটিং এ গিয়ে security question  বসিয়ে নিন আপনার একান্ড সুরক্ষার জন্য।
এখন যা করবেন আপনার ব্যাংক অপশন এ যান এরপর লিঙ্ক এ নিউ ব্যাংক এখানে ক্লিক করুন এরপর আপনার পেওনার একাউন্ড এ যান এবং সেখান থেকে গ্লোবাল পেমেন্ট এ ক্লিক করুন। এরপর রাউটিং এবিএ নাম্বার এবং একাউন্ড নাম্বার কপি করুন । এখন আপনার পেপাল এ  লিঙ্ক এ নিউ ব্যাংক  ঐ দুটি নাম্বার দিন এবং এগরি এন্ড লিঙ্ক এই বাটনে ক্লিক করুন । এরপর আপনাদে দুইদিন অপেক্ষা করতে হবে আপনার পেওনার একাউন্ড এ ছোট দুটি এমাউন্ড পাঠাবে এ এমাউন্ড  আপনার পেপাল এ বসিয়ে ব্যাংক কনফার্ম করুন আপনার পেপাল এখন ১০০% ভেরিফাইড।

পেপাল এ লিমিট সমস্যা যাতে না হয় :

পেপাল এ লিমিট সমস্য একটি বড় সমস্যা তাই এই সমস্যা এড়াতে নিচের বিষয় অবশ্যই লক্ষ্য করবেন।

  • প্রয়োজন ছাড়া লগইন করবেন না
  • একাধিক আইপি ব্যবহার করবেন না
  • নাম বা ঠিকানা পরিবর্তন করবেন না
  • লেনদেন এর সময় কারন উল্লেখ করবেন


আশা করি আজকের বাংলাদেশ থেকে ভেরিফাইড পেপাল Account এই পোষ্টটি আপনাদের কাজে আজে আসবে এবং কোন সমস্যা হলে আমাদের যোগাযোগ পেজে আসুন



Post a Comment

0 Comments