Header Ads

  • Recent Post

    ৬টি বেসিক অনপেজ এসইও করতে ভুল করবেন না | SEO BANGLA TIPS 2019


    বেসিক অনপেজ এসইও:- হ্যালো বন্ধুরা আমরা সবাই জানি র্সাচ ইঞ্জনি অপটমিাইজশেন (SEO)ছাড়া কোন ভাবে ব্লগ র‌্যাঙ্ক করানো সম্ভব না । আপনার ওয়েব সাইটকে ভাল অবস্থানে নিতে হলে অব্যশই অনপেজ এসইও করতে হবে। তাই আজকে আমি আপনাদের সাথে ৬টি বেসিক অনপেজ এসইও নিয়ে আলোচনা করব আশা করি আপনার কাজের জন্য সম্পূর্ন পোষ্ট পড়বেন।


    ৬টি বেসিক অনপেজ এসইও করতে ভুল করবেন না – SEO TIPS

    আরো  পোষ্ট পড়তে পারেন:




    ৬টি বেসিক অনপেজ এসইও:
    টাইটেল: প্রত্যেটি পোষ্ট করার প্রথমে টাইটেল নিয়ে চিন্তা করুন কারন পোষ্ট র‌্যাঙ্ক করার জন্য সবচেয়ে বড় ভ’মিকা পালন করে টাইটেল। আপনি টাইটেল দেবার আগে গুগল কিওয়ার্ড প্লানার ব্যবহার করুন এবং দেখে নিন আপনার মেইন কিওয়ার্ড ১মাসে কেমন সার্চ পড়ে ও তার প্রতিযোগি কেমন। সব সময় চেষ্টা করবেন কম প্রতিযোগী কিওয়াড নিয়ে কাজ করার জন্য। তাহলে খুব দ্রুত র‌্যাঙ্ক করাতে পারবেন আপনার ব্লগ অথবা ওয়েব সাইট।


     মেটা ট্যাগ: সর্বপ্রথম যে বিষয়টি নিয়ে কথা বলব সেটি হল মেটা ট্যাগ । আপনার সাইট শুরু করার পর প্রথমে মেটা ট্যাগ ব্যবহার করুন আপনার সাইটটি কি বিষয় এর উপর তার বর্ননা দিন। প্রত্যেটি নতুন পোষ্ট করার সময় আলাদাভাবে মেটা ট্যাগ ব্যবহার করুন। আমরা অনেকেই বিষয়টি জানার পরও এটি করি না কিন্তু মেটা ট্যাগ আপনার পোষ্ট র‌্যাঙ্ক করার জন্য বড় ভূমিকা পালন করে থাকে। মেটা ট্যাগ কিভাবে ব্যবহার করবেন এই লিঙ্ক থেকে দেখেন।

     IMAGE OPTIMIZATION: আপনি অবশ্যই প্রতিটি পোষ্ট মাঝে ইমেজ ব্যবহার করেন কিন্তু সঠিক ভাবে ইমেজ অপটিমাইজ করেন কি যদি করেন তাহলে অবশ্যই করবেন। ইমেজ শুধু পোষ্ট এর সৌন্দর্য বৃদ্ধি করে না বরং আপনার ব্লগে সার্চ ইজ্ঞিন থেকে ভিসিটর আনে তাই ইমেজ এর ALT TAG ব্যবহার করুন ।

     Internal Linking SEO:
    অনেক নুতন ব্লগার এই ভুলটি বেশি করে ইন্টারনাল লিঙ্ক করে না কিন্তু এটি বড় এক ধরনের ভুল। আপনার প্রত্যেক পোষ্ট এর সময় এক পোষ্ট এর লিঙ্ক করিয়ে দিবেন। ইন্টারনাল লিঙ্ক করার মাধ্যমে আপনার বাউন্সরেট কমবে ফলে গুগল আপনার সাইট র‌্যাঙ্ক করাবে।

     লোডিং টাইম: আমরা অনেকেই লোডিং টাইম এর উপর নজর দেই ব্লগ ডিজাইন করি সুন্দর থীম দিয়ে না কিন্তু এটি বড় একটি ভুল । আপনার সাইট লোড নিতে বেশি সময় লাগলে গুগল নিজে থেকেই আপনার সাইট এ ভিসিটর দেবে না। লোডিং টাইম বেশি হলে একজন ভিউয়ার আপনার সাইট এ ঢুকতে চাইবে না তাই সাইট এর লোডিং টাইম কমান। লোডিং টাইম চেক করতে এই লিঙ্ক ব্যবহার করুন

     সাইটম্যপ তৈরী: আপনার ব্লগ এর সাইট ম্যাপ তৈরী করুন এটি খুবই জরুরী । সাইটম্যাপ তৈরীর জন্য গুগল ওয়েব মাষ্টার টুল ব্যবহার করুন। সাইটম্যাপ এর মাধ্যমে আপনি আপনার ওয়েব সাইট এর সকল সমস্যা সম্পর্কেও জানতে পারবেন।

     আশা করি আজকের ৬টি বেসিক অনপেজ এসইও টিপস আপনাদের কাজে আসবে। এই পোষ্টটি বুঝতে কোন সমস্যা থাকলে নিচে কমেন্ট করুন আার ভাল লাগলে শেয়ার করুন।

    No comments

    Post Top Ad

    Post Bottom Ad