Header Ads

  • Recent Post

    কিভাবে ব্লগারে Free Ssl Certificate (HTTPS) চালু করবেন কাস্টম ডোমেইন এর জন্য

    হ্যালো বন্ধুরা,আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ব্লগারে ব্যবহার করবেন। Ssl Certificate ব্যবহার করার ফলে আপনার সাইট এর নিরাপত্তা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি গুগল আলাদা ভাবে র‌্যাঙ্ক দেয়।Ssl Certificate (HTTPS) এক বছর এর জন্য নিতে হলে ১০ ডলার লাগে কিন্তু গুগল সম্প্রতি এই সেবা ফ্রি চালু করেছে এ কিভাবে ফ্রি পাবেন সেটা আজ লিখব। তাই পোষ্টটি ভাল করে দেখুন ও পড়ুন আপনার কাজে আসবে।
    কিভাবে ব্লগারে  Free Ssl Certificate (HTTPS) চালু করবেন কাস্টম ডোমেইন এর জন্য




    প্রথমে জেনে নিই এসএসএল সার্টিফিকেট কি?

    এসএসএল (সিকিউর সকেট লেয়ার) যা ব্যবহারকারীর ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করে । আমরা সাধারণত অনলাইনে লেনদেন করি পছন্দসই ফর্মগুলিতে আমাদের ব্যক্তিগত তথ্য পূরণ করি যাতে আমরা আমাদের তথ্য ওয়েব সার্ভারে পাঠাতে পারি । আমাদের তথ্যের নিরাপত্তার জন্য এসএসএল সার্টিফিকেট একটি গুরুত্বপূর্ন বিষয়। এসএসএল সার্টিফিকেট আলাদাভাবে ব্যবহারকারীর মধ্যে সংযোগ স্থাপন করে ফলে কোনও তৃতীয় ব্যক্তি আপনার নির্দিষ্ট তথ্য অ্যাক্সেস করতে না পারে । আরো একটি সুবিধা হচ্চে SSL (HTTPS) সংযোগ সাইট যখন ব্রাউজিং করা হয় এবং তার নিরাপত্তা যাচাই করা হয় কিন্তু না পাওয়া গেলে ব্রাউজার আপনাকে একটি সতর্ক বার্তা দেখাবে।
    কেন Ssl Certificate (HTTPS)চালু করবনে?
    সাইট এর নিরাপত্তার জন্য সাইট এর র‌্যাঙ্ক বাড়ানোর জন্য ভিজিটরদের কাছে বিশ্বাস বাড়ানোর জন্য SSL (HTTPS) চালু করার পূর্বে নিম্নলিখিত পয়েন্ট মনে রাখুন Ssl (HTTPS)এর সাথে আপনার সমস্ত সঠিকভাবে ইন্ডেক্স না হওয়া পর্যন্ত গুগল আপনার সাইট এ কিছু দিনের জন্য ট্র্যাফিক বন্ধ রাখবে।
    কিভাবে Ssl Certificate (HTTPS) ব্লগে চালু  করবেন:

    • ব্লগারে সাইন ইন করুন - (https://blogger.com) 
    •  এরপর সেটিংস যান বেসিক HTTPS সেটিংসে যান 
    • এরপর HTTPS&nbsp এভলাবিলিটি থেকে yes নির্বাচন করুন 
    • ব্লগে Ssl (HTTPS) চালু করার জন্য কিছু সময় নিবে তাই কিছু সময় অপেক্ষা করুন এবং HTTPS রিডাইরেক্ট অপসন Yes করতে ভুলবেন না 
    • ব্লগে (HTTPS)চালু হলে উপরে গ্রিন তালার মত সংকেত দেখতে পারবেন। 

     আশা করি আজকের Ssl Certificate(HTTPS)কিভাবে ব্লগে ব্যবহার করবেন এই পোষ্ট আপনাদের কাজে আসবে । ব্লগ সম্পর্কে কোন কিছু জানার থাকলে নিচে কমেন্ট করুন আর পোষ্ট ভাল লাগলে শেয়ার করুন।

    No comments

    Post Top Ad

    Post Bottom Ad