Blogger Adsense Approval Trick 2019 - কিভাবে আপনি Adsense পাবেন

প্রিয় বন্ধুরা,আপনি হয়ত খুব সহজে একটি ব্লগ সাইট তৈরী করেছেন এবং সেখান থেকে টাকা ইনকাম করার চিন্তা করছেন। হ্যাঁ ব্লগে টাকা ইনকাম করার জন্য সবচেয়ে বেশি ব্যবহার করা হয়ে থাকে গুগল এডসেন্স। আর এই 
গুগল এডসেন্সপাবার জন্য অনেক কষ্ট করতে হবে যদি আপনি নিয়ম না যানেন তাই আজকের এই পোষ্টটি দেখুন এবং পড়ুন। এই পোষ্টটি ভাল করে পড়লে আশা করি খুব সহজেই ব্লগে এডসেন্স পাবেন। আমার লেখা অন্য পোষ্টটি দেখতে পারেন:কিভাবে ব্লগে এসইও করবেন


Also Read: Adsense Approval Trick 2019

কিভাবে আপনি Blogger Adsense - পাবেন - Blogger Adsense Approval Trick


কিভাবে Blogger Adsense পাবেন

অনেকেই অনেক কথা বলে যে গুগল এডসেন্স পাওয়া অনেক কঠিন আসলে এই ধারনা একেবারেই ভুল আপনি নিচের ধাপ গুলো অনুস্বরন করুন কোন সমস্য হবে না।

 সাইট তৈরী: প্রথমে আপনি যে ব্লগ সাইট তৈরী করবেন তা যেন রেসপনসিভ হয়। যে কোন ডিভাইস থেকে ভিসিট করতে যেন সমস্যা না হয় । ধরুন আপনি যে পোষ্টটি করেছেন আপনার ব্লগে তা যদি কম্পিউটার থেকে দেখেন তাহলে লেখা,ছবি ও ভিডিও ভাল করে দেখা যায় কিন্তু মোবাইল থেকে দেখা যায় না এমনটা যেন না হয়। আর একটি গরুত্বপূর্ন বিষয় হল লোডিং টাইম যেন বেশি না হয় মানে ভিজিটর আপনার সাইটয়ে যেন দ্রুত ঢুকতে পারে ।




 কন্টেট: এবার আসুন কি নিয়ে লিখবেন? আপনি সব বিষয় নিয়ে লিখলে গুগল এডসেন্স পাবেন না। গুগল এর কিছু নিয়ম আছে আপনি বিস্তারিত এই লিঙ্ক থেকে দেখে আসতে পারেন। আমি সংক্ষেপে বলব আপনি সকল বিষয় নিয়ে লিখতে পারেন যে বিষয় গুলো ভাল। তবে দ্রুত গুগল এডসেন্স পাবার জন্য আপনি তিনটি বিষয় নিয়ে লিখতে পারেন সেগুলো হল পন্য রিভিউ, সাস্থ্য টিপস্, শিক্ষা বিষয়ক টিউটোরিয়াল । আপনি অন্য বিষয় নিয়েও লিখতে পারেন তবে তার গ্রহন যোগ্রতা থাকতে হবে ভিসিটর দের কাছে। ধরুন আপনার সাইট এ একজন ভিসিটর এল আপনার টাইটেল দেখে কিন্তু সে যদি ৫০ সেকেন্ড এর আগে চলে যায় আপনার সাইট থেকে তাহলেই সমস্যা । কারন গুগল ধরে নেয় এই লিখা আপনি নিজে লিখেন নাই কোন লেখা কপি করে কোন সফটওয়্যার এর দ্বারা রিরাইট করেছেন। তাই এমন বিষয় নিয়ে লিখেন যা ভিউয়াদের প্রয়োজন এটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ন। আপনার ব্লগে যদি গুগল থেকে ছবি নেন সেটা এডিট করে নিবেন । আরেকটি গুরুত্বপূর্ন কথা হচ্ছে এডসেন্স এপ্রুফ হবার আগে গুগল এর কোন পোডাক্ট এর ছবি ব্যবহার করবেন না।



 কপিপেষ্ট:কমন একটা কথা অন্য কারো লেখা কপি পেষ্ট করবেন না । তবে ৩০% ব্যবহার করলে সমস্যা নাই ।

 কি কি পেজ থাকতে হবে: আপনার ব্লগ এ অবশ্যই যোগাযোগ(Contact)গোপনীয়তা ( Privacy) এ দুটি পেজ রাখতেই হবে। অন্য পেজ না থাকলেও সমস্যা নেই।

কি ডোমেইন নিতে হবে: অনেকে আছেন প্রশ্ন করেন ডোমেইন ছাড়া কি গুগল এডসেন্স পাব না বা কি ডোমেইন নিতে হবে। ডোমেইন ছাড়া কি গুগল এডসেন্স পাবেন তবে এডকোড শুধু Blogspot.com সাইট ব্যবহার করতে পারবেন কোন কাস্টম ডোমেইন এ ব্যবহার করতে পারবেন না। কি ডোমেইন নিতে হবে : আপনি যে কোন টপ লেভেল ডোমেইন ব্যবহার করতে পারেন.com .net .org .top .ca .xyz ইত্যাদি।
আপনি যখন কাস্টম ডোমেইন দিয়ে গুগল এডসেন্স পাবেন সেই এডকোড সকল ওয়েব পেজে ব্যবহার করতে পারবেন।

 কতটি পোষ্ট থাকতে হবে:আসলে কতটি পোষ্ট হলে এডসেন্স এ আবেদন করবেন এটি নির্ভও করে আপনার পোষ্ট এর উপর। যদি ১০০০ ওয়ার্ড এর লিখেন তাহলে ১২টি হলেই হবে আর ৬০০ ওয়ার্ড এর হলে ২২ টি লিখবেন। আর সবচেয়ে ভাল হয় ৩০ টি করে গুগল এ ইনডেক্স হবার পর।

ভিসিটর কেমন হতে হবে: গুগল এডসেন্স পাবার জন্য ভিজিটর মূল বিষয় না আপনি আপনার কন্টেট ভালোভাবে লিখুন কপিপেষ্ট ছাড়া তা হলেই হবে। তবে প্রতিদিন ১০ জন ভিজিটর গুগল থেকে আসলে ১০০% পাবেন ভুল নেই।

সাইট এর বয়স: গুগল এডসেন্স পাবার জন্য সাইট এর বয়স ১ মাস এর বেশি হলে ভাল হয় যদি ২ মাস হবার পরে আবেদন করেন তাহলে অরো ভাল।

গুগল ওয়েবমাষ্টার সাবমিট: এডসেন্স এ আবেদন করার আগে অবশ্যই আপনার সাইটটি গুগল ওয়েবমাষ্টার এ সাবমিট করবেন এবং সব পোষ্ট ইনডেক্স হবার পর আবেদন করবেন।


 আশা করি কিভাবে আপনি BloggerAdsense পাবেন এই পোষ্টটি আপনাদের কাজে আসবে । পোষ্ট ভাল লাগলে শেয়ার করুন কষ্ট করে আর আপনার কিছু জানার থাকলে কমেন্ট করুন।


Post a Comment

0 Comments